Sunday, May 20, 2018
Home > দেশ > কর্নাটকে ফুটতে চলেছে পদ্মই, লক্ষ্মীবারে শপথ

কর্নাটকে ফুটতে চলেছে পদ্মই, লক্ষ্মীবারে শপথ

নিউজ ডেস্কঃ BJP-কে সরকার গঠনের জন্য ডাকলেন কর্নাটকের রাজ্যপাল বাজুভাই ভালা। আগামিকাল সকাল ৯টায় মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিতে চলেছেন বি এস ইয়েদুরাপ্পা। আজ টুইট করে এমনটাই জানালেন কর্নাটকের BJP বিধায়ক সুরেশ কুমার।

সরকার গড়া নিয়ে কর্নাটকে জোরকদমে চলছিল  দড়ি টানাটানি । বিজেপি জেডিএসের বিধায়কদের ১০০ কোটি টাকা দিয়ে কিনতে চাইছে। বিজেপির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনেন জেডিএস প্রধান এইচডি কুমারস্বামী। মঙ্গলবার কর্নাটক বিধানসভা নির্বাচনে ১০৪টি আসন পেয়ে বিজেপি জয়ী হলেও, জেডিএসের সঙ্গে কংগ্রেস জোট বাঁধায় সরকার গড়া নিয়ে তাঁদের মাথায় চিন্তার ভাঁজ পড়ে। বিজেপির ভাবী মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা বুধবারই রাজ্যপাল বাজুভাই বালার সঙ্গে দেখা করেন এবং দাবি জানান যে বিজেপিকেই কর্নাটকে সরকার গড়তে দেওয়ার অনুমতি দেওয়া হোক। যদিও রাজ্যপাল ইয়েদুরাপ্পাকে আশ্বাস দিয়ে জানান যে, সবদিক খতিয়ে দেখার পরই সিদ্ধান্ত নেওয়া হবে।

তবে কর্নাটকে কে সরকার গড়বে তা পুরোপুরি নির্ভর করছিল  রাজ্যপাল বাজুভাই বালার ওপর। কংগ্রেস  শীর্ষ নেতা গুলাম নবি আজাদ বলেন, ‘‌সুপ্রিম কোর্টের রায় অনুসারে যে দলের ক্ষমতা বেশি থাকবে তারাই সরকার গঠন করতে পারবে। বিজেপি যেখানে ১০৪টি আসন পেয়েছে, সেখানে আমাদের ১১৭টি আসন।   কিন্তু সব জল্পনার অবসান ঘটিয়ে বিজেপিকেই সরকার গড়ার ডাক দিলেন রাজ্যপাল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *