Wednesday, April 25, 2018
Home > বিশেষ প্রতিবেদন > বিরোধীদের স্বপ্নভঙ্গ,স্বমহিমায় ফিরছে তৃণমূলের ফ্যাম, আস্বাস অ্যাডমিন দেবতোষ চন্দের

বিরোধীদের স্বপ্নভঙ্গ,স্বমহিমায় ফিরছে তৃণমূলের ফ্যাম, আস্বাস অ্যাডমিন দেবতোষ চন্দের

নিউজ ডেস্ক : গত ৩ বছর ধরে বাংলার বিজেপি ব্রিগেড সোশ্যাল মিডিয়া দখল করে বাংলার বুকে প্রভাব ফেলতে। মাঠে ময়দানে তেমন প্রভাব না ফেলতে পারলেও সোশ্যাল মিডিয়া নিয়ে বেশ আশাবাদী ছিলেন রাহুল-দিলীপ বাবুরা। কিন্তু বাকি রাজ্যের তুলনায় বাংলার সোশ্যাল মিডিয়াতে জমি পাওয়া এত সহজ হয়নি বিজেপি আইটি সেলের জন্য। কারন হিসেবে প্রধান বাঁধা হয়ে দাড়ায় “ফ্যাম” নামক তৃণমূলের  সমর্থকদের টিম। নামে ছোট হলেও ২লক্ষ মানুষকে নিয়ে তৈরি বাংলার সোশ্যাল মিডিয়ার এই তৃণমূল কংগ্রেস সমর্থিত টিম, শুধু তাই নয় ৩০লক্ষ রিচ নিয়ে বাংলার সোশ্যাল মিডিয়াকে “দিদিময়” করে রাখতে বাস্তবে কার্যত সফল এই টিম।

বাংলার বুকে এতো বড় সমর্থকদের টিম কোন রাজনৈতিক দলের নেই, ফ্যাম কতৃপক্ষর দাবি প্রচুর অর্থ খরচ করেও ফেসবুক জগতে এখনো ফ্যামকে টেক্কা দেবার জায়গায় আসতে পারেনি বিজেপি।

কয়েকদিন আগে হটাৎ ফ্যাম কতৃপক্ষ ফেসবুকে ঘোষনা করে জানিয়ে দেয় “অনির্দিষ্টকালের জন্য বন্ধ তৃণমূলের ফ্যাম পেজ”। এই ঘোষনা শুনে কিছুটা হলেও স্বস্তি পেয়েছিল বিরোধী শিবিড়।পাশাপাশি তৃণমূলের প্রচারে ধাক্কা খাওয়ার সম্ভাবনা এসে গিয়েছিল সোশ্যাল সাইটে।

কেন বন্ধ হল ফ্যাম পেজ এই  বিষয় ফ্যাম এডমিন শ্রী দেবতোষ চন্দ জানান “সিংহ যখন দুই পা পেছনে নেয়, মনে রাখবেন অনেক দুর ঝাপ দেবে বলে তৈরি হয়।” এই বলে কার্যত ফ্যামের নতুন ভাবে ফিরে আসার ইঙ্গিত দিয়ে দেন তিনি । তিনি আরও জানান “ফ্যাম বন্ধ হয়নি, ফ্যাম হলো তৃণমূল কংগ্রেস তথা মমতা বন্দ্যোপাধ্যায়ের একনিষ্ঠ সৈনিকদের একটি পরিবার, ফ্যাম আমাদের ফ্যামিলি। ফ্যাম পেজ কিছু দিনের জন্য বন্ধ রয়েছে কিছু টেকনিকাল সমস্যার জন্য, তবে চিন্তার কোন কারন নেই, আমাদের টিম টেকনিকাল দিক থেকে অনেকটা এগিয়ে।ফ্যাম থেমে থাকার টিম নয়, নতুন ভাবে আমরা আবার নামছি, আর যদি কথা বিজেপির আসে, ওরা আমাদের যোগ্য নয়। ওদের বিরোধী হিসেবে মানতে আমাদের রুচিতে বাধে, হ্যাঁ তবে যেভাবে সাম্প্রদায়িক উষ্কানি দিয়ে চলেছে এরা প্রতিদিন, তার বিরুদ্ধে আমাদের লড়াই চলবে, বাংলার মাটি সম্প্রীতির মাটি, বাংলার মাটি একতার মাটি, বাংলার মাটি রবীন্দ্রনাথ-নজরুলের মাটি, এই বাংলার মাটিতে সাম্প্রদায়িক বিজেপিকে আমরা জমি দেবনা। ফেসবুকে বিজেপির অপপ্রচারের বিরুদ্ধে লড়ছি এবার দরকার পরলে ফ্যামের পুরো টিম পথে নেমে দেখাবে। আমার দিদির সৈনিক, আমাদের চমকালে আমরা গর্জাই। ” এই বলে কার্যত বিজেপির বিরুদ্ধে সাইবার যুদ্ধ ঘোষনা করে দিলো ফ্যাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *