Sunday, May 20, 2018
Home > দেশ > মোদী শাসিত রাজ্যে শাস্তির প্রক্রিয়া জ্যান্ত পুড়িয়ে মারা!

মোদী শাসিত রাজ্যে শাস্তির প্রক্রিয়া জ্যান্ত পুড়িয়ে মারা!

নিউজ ডেস্ক : প্রথমে লাঠি দিয়ে মার। পরে ধারালো অস্ত্র দিয়ে এলোপাথাড়ি কোপ। বেধড়ক মার  খেয়ে তখন বাঁচার আর্তি জানানোর ক্ষমতাটুকুও ছিল না  বছর চব্বিশের যুবকের। ধুঁকছিলেন বটে, কিন্তু তখনও প্রাণ ছিল দেহে। সেটুকুও কেড়ে নিতে কেরোসিন ঢেলে দেশলাই জ্বালিয়ে জ্যান্ত পুড়িয়ে দেওয়া হল তাঁকে। তবু মৃতপ্রায় যুবককে বাঁচাতে এলেন না কেউ, বরং লেন্সবন্দি করা হল গোটা ঘটনার ভিডিও। নারকীয়, অমানবিক- যে কোনও বিশেষণই নেহাত ক্ষুদ্র মনে হয় রাজস্থানের এই তথাকথিত লাভ জিহাদের ঘটনার ‘শাস্তি প্রক্রিয়া’ বর্ণনা করার ক্ষেত্রে। সভ্যতার উপর থেকে মনুষ্যত্বের প্রলেপটুকু উঠে গেলে প্রাগৈতিহাসিক যুগের যে গাঢ় অন্ধকার বেরিয়ে আসে, তারই সাক্ষী থাকল রাজস্থানের মানুষ।

ভিডিও প্রকাশ্যে আসতেই ইন্টারনেটে নিন্দার ঝড় উঠেছে। গোটা দেশে সমালোচনার বন্যা বইছে। এই যুগেও একজন ‘মানুষ’ কতটা পাশবিক হতে পারে, তারই যেন প্রমাণ মিলেছে গোটা ভিডিও জুড়ে।

বিজেপি শাসিত রাজ্যে  এমন তাণ্ডব দেখে কার্যত হতবাক গোটা দেশ। রাজস্থানের স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন,  দোষী শম্ভুলাল রেজারকে গ্রেফতার করা হয়েছে। পুলিস জানিয়েছে, ঘটনাস্থল থেকে একটি কুঠার এবং একটি স্কুটার উদ্ধার হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *